Create another profile এর কাজ কি? বা কেন এই অপশন?

Create another profile facebook

Create another profile এর কাজ কি? বা কেন এই অপশন?
এখান থেকে কি টাকা ইনকাম করা যাবে?
Create another profile এই  শব্দগুলো থেকে বোঝাই যাচ্ছে  একটা অ্যাকাউন্ট থেকে আরো অ্যাকাউন্ট তৈরি করা যাবে। কতগুলো একাউন্ট তৈরি করা যাবে? আর এই  অ্যাকাউন্ট গুলো দিয়ে কি করব? এক ব্যক্তির একাধিক অ্যাকাউন্ট থাকুক এটা তো ফেসবুক সবসময় নিষেধ করে তাহলে কেন এই ফিচার?




ক্রিয়েট এনাদার প্রোফাইলের কাজ মূলত  একটি ফেসবুক ইউজারের একটি আইডি থেকে একাধিক অ্যাকাউন্ট অ্যাকাউন্ট তৈরি করতে পারবে।
এই অপশন থেকে টাকা ইনকাম করা যাবে কিনা, এটা নিয়ে ফেসবুক এখনো কিছু বলেনি। তবে আমার মতে এখান থেকে টাকা ইনকাম করার কোন অপশন নেই। কেন নেই এটা একটু পরে বুঝবেন।
একটা অ্যাকাউন্ট থেকে আপনি মূলত সর্বোচ্চ পাঁচটা অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। মানে আপনার মেইন প্রোফাইল থেকে আরো পাঁচটা সাব প্রোফাইল তৈরি করতে পারবেন।
এই পাঁচটা প্রোফাইল দিয়ে আমি কি করবো? বা আপনি কি করবেন?
মূলত আপনার বেস্ট ফ্রেন্ডের জন্য একটা একাউন্ট, আপনার অফিস কলিগদের জন্য একটা একাউন্ট, আপনার পরিবারের সম্মানিত ব্যক্তির জন্য একটা অ্যাকাউন্ট, আপনার যারা ফলোয়ার্স আছে তাদের জন্য একটা অ্যাকাউন্ট, এইভাবে ক্যাটাগরি অনুযায়ী আপনি পাঁচটা অ্যাকাউন্ট নিতে পারবেন।
এই পাঁচটা ছয়টা একাউন্ট হ্যান্ডেল করতে গিয়ে আপনার জীবনের সবকিছু ব্যয় করবেন, ফেসবুক মূলত এটাই চায়।  মানে ইউজারদের ফেসবুকের উপরে ধরে রাখতে ফেসবুকের প্রতি আসক্ত করার জন্য এই ফিচারটি চালু করেছে।

নতুন মাল্টিপল-প্রোফাইল বৈশিষ্ট্যের হলো ব্যবহারকারীরা তাদের তৈরি প্রতিটি প্রোফাইলের জন্য অনন্য নাম ব্যবহার করতে পারবে, তবে facebook বলেছে, ভুল উপস্থাপনা ভুল নাম ভুল পরিচয় মানে যেগুলোকে আমরা ফেক আইডি হিসেবে চিহ্নিত করি এগুলোকে ফেসবুক আগের মতই কঠোরভাবে নিয়ন্ত্রণ করবে। মানে ফেক ইনফরমেশন ব্যবহার করার সুযোগ পাবেন না। ইউজারদের মেইন প্রোফাইল অবশ্যই ফেসবুকে রুলস এর ভিতরে চলতে হবে, কোন প্রকার স্প্যানিং করলে  আপনার সবগুলো অ্যাকাউন্ট গণহারে সাসপেন্ড করা হবে।   এছাড়াও কিছু Facebook বেশ কিছু বৈশিষ্ট্য থাকবে, যেমন Facebook ডেটিং , পেজ  তৈরি করার ক্ষমতা ইত্যাদি। আপাতত ফেসবুকের কাছ থেকে আমরা এতোটুকুই জেনেছি এরপরে নতুন কোন আপডেট হলে অবশ্যই আপনাদের সঙ্গে শেয়ার করা হবে। এরকম নিত্যনতুন অনলাইন টিপস,  টেক রিলেটেড ভিডিও পেতে  সাবস্ক্রাইব করতে পারেন আমাদের চ্যানেল।

JF Anika

যদি এই ওয়েবসাইটে লেখাগুলো ভালো লাগে তাহলে বন্ধুদের সঙ্গে শেয়ার করবেন। এবং আমাদের পাশে থাকবেন। আল্লাহ আপনাদের সকলের মঙ্গল করুক। (আমিন)

Thanks for reading my writing, JF Anika.

ধন্যবাদ আমার লেখা গুলো পড়ার জন্য, জে.এফ আনিকা।

Post a Comment (0)
Previous Post Next Post